Home / Latest News / অ্যান্ড্রয়েডের চার্জ বাঁচাবে ব্যাটারী সেভার অ্যাপস

অ্যান্ড্রয়েডের চার্জ বাঁচাবে ব্যাটারী সেভার অ্যাপস

অ‌্যান্ড্রয়েড ফোন এখন এদেশের বাজারে সহজলভ্য। ছোট বড় সবার হাতেই এখন দেখা মেলে স্মার্টফোনের। অসাধারণ সুবিধাগুলো পাবার পাশাপাশি কিছু সমস্যায়ও ভুগতে হয় স্মার্টফোন ইউজারদের। সবচেয়ে বেশি যে সমস্যাটির মুখোমুখি হতে হয়, তা হচ্ছে অ্যান্ড্রয়েড বা স্মার্টফোনের ব্যাটারীর চার্জ দ্রুত শেষ হয়ে যাওয়া !
 
 
তবে এই সমস্যাটি থেকে মুক্তি দিতে এপর্যন্ত বের হয়েছে অনেক ব্যাটারী সেভার অ্যাপস। যার ৭০%ই কোনো কাজের নয়। এমন কাউকে খুঁজে পাওয়া যাবেনা যে কিনা না জেনে এরকম ফালতু অ্যাপসগুলো ইনস্টল করে মূল্যবান এমবি খরচ করেননি।
 
 
অ্যান্ড্রয়েড ফোনের ১০০% কার্যকর ও সবচেয়ে ভালো ব্য‍াটারী সেভার অ্যাপসগুলোর একটি তালিকা ও স্পেসিফিকেশন নিয়ে নিউজপেপার১৯৭১ ডটকম এর আজকের এই পোস্ট !
 
 
নিচের এই ব্যাটারী সেভার অ্যাপসগুলো আপনি ব্যবহার করে দেখতে পারেন –
 
 
১. জুস ডিফেন্ডার – Juice Defender
 
অনেকগুলো প্রয়োজনীয় অপশন ও সবচেয়ে বেশি সুবিধার জন্য এই অ্যাপসটি বেশ জনপ্রিয়। ওয়াইফাই, ব্লু টুথ ও শেয়ার ইট অ্যাপসের মতই জুস ডিফেন্ডার অ্যাপসটি খুব সহজে ফোনে ইন্সটল করে ব্যবহার করা যায়। ফ্রীওয়্যার হিসেবে আন্ড্রয়েড অ্যাপসস্টোর বা গুগল প্লে স্টোরে পাওয়া গেলেও ভাো সার্ভিস পেতে অ্যাপসটির প্রিমিয়াম ভার্সণ চালানো অাবশ্যক। তবে ফ্রি ভার্সণটি ব্যবহার করেও ভালো চার্জ সেভ করা সম্ভব।
 
 
২. ব্যাটারি ডিফেন্ডার – Battery Defender
 
স্মার্টফোন ব্যবহারকারীদের কাছে বেশ সুপরিচিত ব্যাটারি ডিফেন্ডার অ্যাপস। এই অ্যাপসটি ইন্সটল করার পর তাৎক্ষনিকভাবেই কাজ শুরু করে দেয় বলে খুব সহজেই যেকোনো ফোনের সাথে মানিয়ে যায়। এত জিনিয়াস স্ক্যান নামক একটি ফিচার আছে, যা সহজেই কুইট স্লিপিং অপশনটি ওয়াইফাই এবং ডাটা কানেকশনকে রাতের বেলা বা আপনার ঘুমানোর সময় অকার্যকর করে রাখবে, যাতে গ্রাহকের ঘুমের সময় কোনো সমস্যা না হয় !
 
 
৩. গো ব্যাটারি সেভার এন্ড পাওয়ার উইজেট – Go Power Master
 
যারা স্মার্টফোনে ব্লগিং, গেমিং ও সোশাল নেটওয়ার্কিং নিয়ে বেশি ব্যস্ত থাকেন, অর্থাৎ যারা অ্যান্ড্রয়েডে খুব ভারী কাজ করেন, তাদের কথা মাথায় রেখে গো পাওয়ার মেকার নামে এই অ্যাপসটি বান‍ানো হয়েছে। Go Power Maker অ্যাপসটি ব্যাটারির কার্যক্রম ও অন্যান্য অ্যাপসের সকল গতিবিধি নির্ণয় করে তা স্মার্টফোন ব্যবহারকারীকে আরো আয়েশি করে তুলবে। ফ্রি ভার্সনটি প্লে স্টোরে প‍াওয়া যাবে। সবচেয়ে বেশি ভালো হয় পেইড ভার্সনটি কিনে নিলে। পেইড অ্যাপসটি পেতে ব্যবহারকারীকে গুনতে হবে ৪.৯৯ ডলার। উন্নত বান্ডেল সেটিংসের মাধ্যমে ফোনের সকল ফিচারগুলোকে আরো উপভোগ্য করতে এই অ্যাপসটির ভুমিকা অসামান্য।
 
 
এই তিনটি Battery Saver Apps ব্যবহার করে দেখতে পারেন। এছাড়াও DU Battery Saver এবং Battery Doctor নামে আরেকটি অ্যাপস আছে। সেটাও ছোটখাট স্মার্টফোনের চার্জ বাঁচাতে বেশ কাজ করে। আপনি আপনার ফোনের জন্য কোন অ্যাপটি ব্যবহার করে সুবিধা পাচ্ছেন, তা ফোনের মডেল সহ এই পোস্টের নিচে কমেন্ট করে অবশ্যই আমাদেরকে জানাবেন। কমেন্ট দেখে অনেকেই তাদের ফোন অনুযায়ী কার্যকর অ্যাপসটি খুঁজে নিতে পারবে। ধন্যবাদ…

Share with your friends !

Leave a Reply

[X]