Home / Latest News / মাত্র ২৪ ঘন্টায় ভারতে ৭৫ বাংলাদেশি গ্রেপ্তার

মাত্র ২৪ ঘন্টায় ভারতে ৭৫ বাংলাদেশি গ্রেপ্তার

ভারতে গত ২৪ ঘন্টায় সর্বমোট ৭৫ জন বাংলাদেশি গ্রেপ্তার

 

ভারতে প্রজাতন্ত্র দিবসের আগে ভিন্ন চারটি স্থান থেকে প্রায় ৭৫ জন বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করেছে পশ্চিমবঙ্গ রাজ্যের পুলিশ। মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে এই গ্রেপ্তারের ঘটনায় দেশটির প্রশাসনে তোলপাড় শুরু হয়েছে। বিশেষ করে গ্রেপ্তারের মাত্র কয়েকঘণ্টা পরই যেখানে ভারতের প্রজাতন্ত্র দিবস। আর দেশজুড়ে যেখানে জঙ্গি হামলার আশঙ্কায় সতর্কতা জারি রয়েছে, ঠিক এমন একটি নিরাপত্তা বেষ্টনির মধ্যেই সীমান্ত দিয়ে কিভাবে এইসব মানুষ ভারতের মূল ভূখণ্ডে অনুপ্রবেশ করলো, তা নিয়েও বেশ হইচই পড়ে গেছে !

 

গতকাল বৃহস্পতিবার ভারতের পূর্ব মেদেনীপুরের সাতহাটা থানার কুঁকড়াহাটির ভাঙাপাড়া থেকে ৫৩ জন বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করে স্থানীয় পুলিশ। এদের মধ্যে প্রায় ১৪টি শিশু ও ১৩ জন নারী রয়েছে। গ্রেপ্তারকৃত সবার বাড়ি বাংলাদেশের পাবনা জেলায়। পৃথক অভিযানে একই দিনে দক্ষিণ চব্বিশ পরগনার জেলার পূর্ব শিবনগর গ্রাম থেকে আরো ৬ জন বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর আগে গত বুধবার বশিরহাটের স্বরূপনগর সীমান্ত থেকে ১৪ জন এবং ওই রাতেই কলকাতার নিউটাউন এলাকা থেকে সন্দেহভাজন দুইজন বাংলাদেশি যুবককে গ্রেপ্তার করে দেশটির নিরাপত্তা বাহিনী।

 

পূর্ব-মেদেনীপুর জেলা পুলিশ সূত্র জানায়, গ্রেপ্তারকৃত বাংলাদেশিদের স্থানীয় একটি ইটভাটায় নিযুক্ত করেছিলেন এক বাংলাদেশি দালাল ব্যবসায়ী। ওই দালালসহ ইটভাটার তিনজন মালিককেও বাংলাদেশিদের অবৈধভাবে কাজে লাগানোর অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে। তবে বুধবার স্বরূপনগর সীমান্ত থেকে গ্রেপ্তার হওয়া বাংলাদেশিরা জঙ্গিবাদের উদ্দেশ্যে নয়, বরং কাজের সন্ধানেই দালালের সাহায্যে ভারতে অনুপ্রবেশ করে বলে জানিয়েছে উত্তর চব্বিশ পরগনার জেলা পুলিশ। – নিউজপেপার১৯৭১ ডটকম

Share with your friends !

Leave a Reply

[X]