Home / Latest News / ধোনির ওয়েবসাইট হ্যাকিংয়ের ঘটনায় জড়িত হিরো আলম !

ধোনির ওয়েবসাইট হ্যাকিংয়ের ঘটনায় জড়িত হিরো আলম !

বেশিদিন হয়নি, সবেমাত্র ভারতীয় দলের অধিনায়ক পদ থেকে সরে দাঁড়িয়েছেন মহেন্দ্র সিং ধোনি। ২০১৩ সালের ডিসেম্বরে হুট করেই টেস্ট অধিনায়কের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন, এবার ওয়ানডে এবং টি-টোয়েন্টির অধিনায়কত্বও ছাড়লেন তিনি। তাঁর এই অধিনায়কত্ব ছাড়া নিয়ে পুরো ক্রিকেট বিশ্বেই ব্যাপক আলোচনা চলছে।

এরইমধ্যে নতুন করে আরেকটি আলোচনা এসেছে তাকে নিয়ে। ভারতীয় দলের সবচেয়ে সফল এই অধিনায়কের অফিশিয়াল ওয়েবসাইট হ্যাক হয়েছে, সেখানে জায়গা করে নিয়েছে হিরো আলম !

‘সাইবার ৭১’ নামের একটি হ্যাকার সংগঠন ধোনির অফিশিয়াল ওয়েবসাইট হ্যাক করে ‘বায়োগ্রাফি’ সেকশনে হিরো আলমের ছবি সংযুক্ত করে দিয়েছে! আর তা নিয়ে সামোজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ব্যাপক আলোচনা হচ্ছে। অবশ্য এই বিষয়ে ধোনি এখনো মন্তব্য করেননি।

ধোনি এখন ব্যস্ত আছেন ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ নিয়ে। তিনি অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ালেও খেলা থেকে অবসর নেননি। আরো কিছুদিন সীমিত ওভারের ক্রিকেট খেলে যাবেন তিনি।

অধিনায়ক হিসেবে ভারতকে ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ এনে দেন ধোনি। এরপর ২০১১ সালে ওয়ানডে বিশ্বকাপেও তাঁর নেতৃত্বে জিতে ভারত। এ ছাড়া ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে রানার্সআপ হয় তারা। আর ২০১৫ ওয়ানডে বিশ্বকাপ ও গত বছরে নিজেদের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালে ওঠে ভারত। তাই তাঁকে ভারতীয় ক্রিকেটের সবচেয়ে সফল অধিনায়ক বলা হয়ে থাকে।

অবশ্য সাম্প্রতিক সময়ে সীমিত ওভারের ক্রিকেটে ভারত খুব একটা সাফল্য পাচ্ছিল না। তাই ধোনির অধিনায়কত্ব নিয়ে সমালোচনা শুরু হয়ে যায়। নির্বাচকরাও তাঁর সঙ্গে আলোচনায় বসেন বিষয়টি নিয়ে। তাই অনেকটা বাধ্য হয়েই অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান তিনি।

Share with your friends !

[X]