Home / Technology / ফেসবুক আইডি Disabled হয়ে গেলে কি করবেন?

ফেসবুক আইডি Disabled হয়ে গেলে কি করবেন?

গতকাল রাত থেকে ফেসবুক প্রচুর পরিমাণে ফেইক বা ভুয়া একাউন্ট ডিলিট করছে তাদের সাইট থেকে। অচল একাউন্ট বা ভুয়া একাউন্ট ডিলিট করার পাশাপাশি আনভেরিফাইড একাউন্টও লক করে দিচ্ছে। আনভেরিফাইড মানে হলো যাদের একাউন্ট ন্যাশনাল আইডি দিয়ে ভেরিফাই করা না (এখানে ব্লু ব্যাজের কথা বলা হচ্ছেনা)।


তো কি করবেন যদি আপনার ফেসবুক একাউন্ট ব্লক বা ডিজেবল হয়ে যায়? একটা উপায় আছে যেভাবে আপনি হয়তো আপনার একাউন্ট ফেরত পেতে পারেন।
একাউন্ট ফেরত পেরে যা যা দরকার হবে?

১। ন্যাশনাল আইডির স্ক্যান করা কপি বা যেকোন ধরনের ফটো আইডি যেখানে আপনার নাম, ঠিকানা, জন্ম তারিখ লেখা আছে। ন্যাশনাল আইডি অথবা পাসপোর্ট হলেই ভাল। এরপর চলে যান নীচের লিঙ্কে, যেখানে গেলে আপনারা অনুরপ একটি পেজ দেখতে পাবেন।

লিঙ্ক – https://www.facebook.com/help/contact/260749603972907

এটি একটি ফর্ম। এই ফর্মে আপিল করা হয় যদি ফেসবুক একাউন্ট ডিজেবল করে দেয়া হয়। এখানে আপনার একাউন্টের বৃত্তান্ত গুলো লিখুন – যেমন আপনার ফেসবুক একাউন্ট যে ইমেইল দিয়ে বা মোবাইল দিয়ে খোলা হয়েছে তা দিন, আপনার পূর্ন নাম দিন এবং আপনার আইডির স্ক্যান করা কপি আপলোড করুন আর সেই সাথে নীচের Additional info বক্সে তাদের এক্সপ্লেইন করুন আপনার একাউন্ট টি আসল একাউন্ট এবং এটি কোন কারণ ছাড়া বা আগাম কোন বার্তা ছাড়া বন্ধ হয়ে গেছে। অনুরোধ করুন যেন এটি আনব্লক করে দেয়।

এটি করার পর “SEND” বাটনে ক্লিক করে ২৪ থেকে ৪৮ ঘণ্টা অপেক্ষা করুন। আর যেহেতু এখন অনেক একাউন্ট ই ব্লক হয়েছে, তার মানে হয়তো জবাব পেতে দেরী হতে পারে। যাই হোক, এই একটি উপায়ই আপাতত আছে নিজেদের ডিজেবল হয়ে যাওয়া একাউন্ট ফেরত পাওয়া। আশা করি কাজে আসবে। রাতের একটি ভিডিও টিউটোরিয়াল দেয়া হবে এই ব্যপারে আমাদের ইউটিউব চ্যানেলে। সাবস্ক্রাইব করে রাখুন যদি সেই আপডেট চান।

[X]